৩২ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার দিনক্ষণ চূড়ান্ত

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার দিনক্ষণ প্রায় চূড়ান্ত করে ফেলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। প্রশ্নপত্র তৈরি, ওএমআর শিট প্রস্তুত, কেন্দ্র নির্ধারণসহ প্রায় সব কাজ প্রায় শেষ হয়ে গেছে। নির্দিষ্ট করে তারিখ ঘোষণা করা না হলেও ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা নেয়া হতে পারে।

ডিপিই সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছর অক্টোবরের শেষ দিকে প্রাথমিকের ইতিহাসে সবচেয়ে বড় এই নিয়োগ পরীক্ষার আবেদন শুরু হয়। আবেদনগ্রহণ শেষ হয় ২৪ নভেম্বর রাতে। এতে আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন। ফলে প্রতি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন ৪০ জন।

সূত্র আরও জানায়, মোট ৩২ হাজার ৭৭টি শূন্য পদে সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার ৬৩০ জন এবং প্রাথমিক বিদ্যালয়ের শূন্যপদে ৬ হাজার ৯৪৭ জনকে নিয়ােগ দেওয়া হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গণমাধ্যমকে জানান, সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের সব প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে রয়েছে। ডিসেম্বরের মধ্যে এই পরীক্ষা নেওয়া হতে পারে।

(Visited 378 times, 1 visits today)

About Nur Nobi

Check Also

বুটেক্সে ভর্তি পরীক্ষায় প্রথম হলেন মাদরাসা ছাত্র সাদ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি …

Leave a Reply

Your email address will not be published.