যুক্তরাষ্ট্রের রাস্তায় ডলার বৃষ্টি!

এমন দৃশ্য দেখে লোভ সামলাতে পারেনি সড়কে থাকা যাত্রীদের অনেকে। গাড়ি থামিয়ে হুড়মুড়িয়ে ডলার কুড়াতে শুরু করে তারা, গোটা রাস্তাজুড়ে ডলারের বৃষ্টি। না, কোনো সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। আর সেই ডলার কুড়াতে ভিড় জমিয়েছেন সাধারণ মানুষ। সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরালও হয়েছে সেই ভিডিও।

শুক্রবার (১৯ নভেম্বর) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান দিয়াগোর রাস্তায় এভাবেই পড়ে থাকতে দেখা যায় শতশত ডলার। আর তা কুড়াতে রীতিমতো যানজট সৃষ্টি হয় সেই রাস্তায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে পুলিশ। নোটগুলো না কুড়াতে অনুরোধ জানানো হয়। কেউ কেউ পুলিশের অনুরোধে সাড়া দিলেও অনেকে কুড়িয়ে নেওয়া ডলারগুলো নিয়ে পালিয়েছে।

তবে অপ্রত্যাশিতভাবে এসব নোট হাতে পেলেও এগুলো হয়তো কাছে রাখতেই পারবেন না কেউ। একটি ব্যাংকের ডলার বহনকারী ট্রাকের দরজা হঠাৎ করে খুলে যায়। আর এতেই প্রায় ১ ডলার এবং ২০ ডলারের নোটই রাস্তায় ছড়িয়ে পড়ে। তাই এ অর্থগুলো ফিরিয়ে দিতে হবে বলে ঘোষণা দিয়েছে প্রশাসন।

এ নিয়ে ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল অফিসার মার্টিন হুঁশিয়ারি দিয়ে বলেন, যারা ডলার কুড়িয়েছেন, তাদের তা ফেরত দিয়ে দিতে হবে। না হলে চুরির দায়ে বড় শাস্তির মুখে পড়তে হবে।

এমনকি প্রমাণ হিসেবে ভাইরাল হওয়া ভিডিও ব্যবহার করা হবে বলেও পরিষ্কার জানিয়ে দিয়েছেন তিনি। এ ঘটনায় এখন পর্যন্ত দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

(Visited 203 times, 1 visits today)

About Nur Nobi

Check Also

ইসলাম গ্রহণ করে আবেগে কাঁদলেন ফরাসি তরুণী, ভিডিও ভাইরাল

সম্প্রতি ইসলাম গ্রহণ করেছেন এলিসিয়া ট্রান্ট নামে এক ফরাসি তরুণী। ইসলাম ধর্ম গ্রহণের রীতি অনুযায়ী …

Leave a Reply

Your email address will not be published.