Breaking News

এসএসসি পরীক্ষার ফল প্রকাশের তারিখ ঘোষণা, জেনে নিন বিস্তারিত

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল আগামী ২৩ থেকে ২৮ ডিসেম্বরের মধ্যে প্রকাশের জন্য প্রস্তাব দেওয়া হয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি এই প্রস্তাবনা দিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, ২৩ বা ২৬ ডিসেম্বর – এই যে কোন দুই তারিখের কোন একটি তারিখে ফল প্রকাশ করার সম্ভাবনা বেশি। কারণ হিসেবে শিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষাবোর্ড বলেছেন, সাধারণত বৃহস্পতিবার বা রোববার ফল প্রকাশ করা হয়ে থাকে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের প্রস্তাবনা ব্যাপারে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মতির পর এই সময়ের যেকোনো দিন ফল প্রকাশ করা হবে। এসময় শিক্ষামন্ত্রী দীপু মনি উপস্থিত থাকবেন।

মূলত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশের কার্যক্রম উদ্বোধন করেন। আর সেসময় শিক্ষামন্ত্রীর পাশাপাশি বোর্ড চেয়ারম্যানরাও উপস্থিত থাকেন বলে জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

করোনাভাইরাস মহামারি পরিস্থিতির কারণে সংক্ষিপ্ত সিলেবাসে গত ১৪ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২৩ নভেম্বর। এবার শুধু গ্রুপভিত্তিক (বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা ইত্যাদি) তিনটি বিষয়ে সময় এবং নম্বর কমিয়ে পরীক্ষা নেওয়া হয়। আবশ্যিক ও চতুর্থ বিষয়ের কোনো পরীক্ষা হয়নি। এসব বিষয়ে জেএসসি ও সমমানের পরীক্ষার নম্বরের ভিত্তিতে (ম্যাপিং করে) ফল দেওয়া হবে।

পরীক্ষা শুরুর সময় শিক্ষামন্ত্রী দীপু মনি জানিয়েছিলেন, এসএসসি ও সমমানের পরীক্ষা শেষ হওয়ার ৩০ দিনের মধ্যে ফল প্রকাশ করা হবে।

(Visited 112 times, 1 visits today)

About Nur Nobi

Check Also

পেছালো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

পেছালো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ’ ২০২০-এর ৩য় ধাপের পরীক্ষা পিছিয়েছে। এ নিয়োগ পরীক্ষা আগামী …

Leave a Reply

Your email address will not be published.